২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ শনিবার

তাইজুলকে সুখবর দিল আইসিসি

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম দেখিয়েছেন দুরন্ত ফর্ম। এজন্য তাকে সুখবরও দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। সংস্থাটির ‘প্লেয়ার অব দি মান্থ’ অর্থাৎ মাসসেরা হওয়ার দৌড়ে সেরা তিনে জায়গা করে নিয়েছে তাইজুল।

আজ সোমবার ২০২৩ সালের ডিসেম্বর মাসের সেরার লড়াইয়ে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করে আইসিসি। তাইজুলের সঙ্গে লড়াইয়ে থাকা বাকি দুজন হলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। নারী ক্রিকেটারদের মধ্যে মাসসেরা হওয়ার জন্য লড়বেন ভারতের জেমিমা রদ্রিগেস, দীপ্তি শার্মা ও জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজে সিলেটে জয় পায় বাংলাদেশ। সেই ম্যাচে ১০ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হন তাইজুল। সেই ম্যাচে প্রথম ইনিংসে ৪ উইকেট পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে পান ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে দারুণ লড়াইয়ের পরও হেরে যায় বাংলাদেশ। তবে নিজের পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন তাইজুল। প্রথম ইনিংসে ৩ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে পান ২ উইকেট। ২ ম্যাচে মোট ১৫ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড়ও হন তিনি।

তবে তাইজুলকে মাসসেরা হতে হলে কামিন্স ও ফিলিপসের সঙ্গে বেশ কঠিন লড়াই করতে হবে। গত বছরের শেষ মাসেই পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। ডিসেম্বরে হওয়া দুই ম্যাচে কামিন্সের শিকার ১৩ উইকেট। পার্থ টেস্টের দুই ইনিংসে মাত্র ৩ উইকেট পেলেও মেলবোর্নে পান ১০ উইকেট।

কম যান না নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপসও। বাংলাদেশের বিপক্ষে সিলেট টেস্টে ব্যাট হাতে ৫৪ রানের পাশাপাশি বল হাতে ৫ উইকেট নেন তিনি। মিরপুরে কিউইদের জয় পাওয়া টেস্টে নায়ক ছিলেন ফিলিপস। প্রথম ইনিংসে ৭২ বলে ৮৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানের লক্ষ্য তাড়ায় দল যখন ৬ উইকেটে ৬৯ রানের নড়বড়ে অবস্থানে, তখন অপরাজিত ৪০ রান করে দলকে জেতান ২৭ বছর বয়সী এই ব্যাটার।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত

পর্যটন ব্যবসা এগিয়ে নিতে নেপাল-বাংলাদেশ এলায়েন্স গঠন

কাঠমান্ডু (নেপাল) সংবাদদাতা নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ অ্যাসোসিয়েশন (এনবিএফএ) গতকাল সকালে...