৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ শনিবার

বিভিন্ন খাতে অবদানের জন্য যারা পেলেন ‘নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪’

পর্যটন ব্যবসা এগিয়ে নিতে নেপাল-বাংলাদেশ এলায়েন্স গঠন

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

কাঠমান্ডু (নেপাল) সংবাদদাতা

নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ অ্যাসোসিয়েশন (এনবিএফএ) গতকাল সকালে নেপালের রাজধানী কাঠমান্ডুতে দু’দেশের পর্যটন ব্যবসা এগিয়ে নিতে নেপাল-বাংলাদেশ এলায়েন্স গঠন করে। অ্যাসোসিয়েশন এ সম্পর্কে একটি যুগান্তকারী ইভেন্টের আয়োজন করে। নেপালের এক্সিবিশন বোর্ডের মর্যাদাপূর্ণ ট্যুরিজম বোর্ড হলে ”পর্যটন উন্নয়ন, ব্যবসা প্রসার প্রোগ্রাম” নামে যে ইভেন্টের আয়োজন করা হয় সেখানে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উভয় দেশের বিশিষ্ট অতিথিবৃন্দ। প্রধান অতিথি মহিলা, শিশু ও সিনিয়র সিটিজেন মন্ত্রী ভগবতী চৌধুরী, নেপালের প্রতিনিধি পরিষদের সদস্য ড. নারায়ন খাডকা, মুক্তিযোদ্ধা ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ মুক্তিযোদ্ধা ডা. ভোলা রিজালসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। প্রাক্তন মন্ত্রী মোহন বাহাদুর বাসনেট স্বাস্থ্য প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন। ইভেন্টটি তাৎপর্যপূর্ণ ছিল, কারণ এটি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সমাজে অসামান্য অবদানের স্বীকৃতি হিসাবে চিহ্নিত করা হয়েছে।

সম্মানজনক ‘নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪’ এর সম্মানিত প্রাপকদের মধ্যে তাদের নাম উল্লেখ করে সামাজিক কাজের ক্ষেত্রে অনুকরণীয় কৃতিত্বের জন্য সম্মানিত করা হয়েছে। “ট্যুরিজম ডেভেলপমেন্ট, বিজনেস প্রমোট প্রোগ্রাম” একটি সমৃদ্ধ অভিজ্ঞতা হওয়ার প্রতিশ্রতি দিয়েছে। এতে আকর্ষণীয় প্যানেল আলোচনা, নেটওয়ার্কিং সেশন এবং সম্মানিত শিল্প নেতাদের অন্তর্দৃষ্টি রয়েছে। এই অনুষ্ঠানের প্রাথমিক উদ্দেশ্য ছিল নেপাল ও বাংলাদেশের পর্যটন ও ব্যবসায়িক খাতে প্রবৃদ্ধি ও সহযোগিতা বৃদ্ধি করা।

‘নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪’ যারা পেলেন তারা হলেন: সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য শিহরণ রশীদ, সম্পাদক ও প্রকাশক, ডেইলি ট্রাইব্যুনাল, গানে বিশেষ অবদানের জন্য প্রখ্যাত গায়িকা তানজিনা রুমা, রিয়েল এস্টেট ডাঃ মোঃ শাদী-উজ-জামান, ব্যবস্থাপনা পরিচালক, নতুনধারা গ্রুপ এবং কো- চেয়ারম্যান, ল্যান্ড ডেভেলপারদের স্থায়ী কমিটি, এফবিসিসিআই, মোহাম্মদ আমির হোসেন, ব্যবস্থাপনা পরিচালক, পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাংলাদেশ (নেপালে গ্লাস রপ্তানি), শিক্ষায় বিশেষ অবদানের জন্য মোকাররম এইচ চৌধুরী, সিনিয়র প্রভাষক ও সহকারী প্রক্টর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন ও সামাজিক সেবায় অসামান্য অবদান -রিনা বিশ্বাস নির্বাহী পরিচালক, পল্লী মহিলা উন্নয়ন সংস্থা (পিএমইউএস) গোপালগঞ্জ, মাদকাসক্তি প্রশমনে অসামান্য অবদান কামাল আহমেদ খান, ব্যবস্থাপনা পরিচালক, বাঁধন ড্রাগস ট্রিটমেন্ট অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার, সিলেট, বাংলাদেশ। আবাসন শিল্পে বিশেষ অবদানের জন্য এল.এন. এম এ এলাহী শিমুল, ব্যবস্থাপনা পরিচালক, হাইটানস প্রপার্টিজ লিমিটেড, ঢাকা, বাংলাদেশ। চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য ডাঃ তাজিন আফরোজ শাহ, মেডিসিন বিভাগের অধ্যাপক, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, ঢাকা, বাংলাদেশ।

ব্যবসা ও সমাজসেবায় অসামান্য অবদানের জন্য ড. যশোদা জীবন দেব নাথ, সিআইপি ভাইস প্রেসিডেন্ট-এফবিসিসিআই পরিচালক বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। ব্যবসায়িক শিল্পে বিশেষ অবদানের জন্য সুমন তালুকদার। চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক-এসএসবিসিএল গ্রুপ ঢাকা বাংলাদেশ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের আয়োজকরা হলেন:- দিন দয়া রিজাল, সভাপতি-নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন। মঈন উদ্দিন শুভ আহবায়ক ও সমন্বয়কারী, বাংলাদেশ। বাংলাদেশ সংগঠক এম জহিরুল ইসলাম খোকন, আহ্বায়ক-নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন। সংগঠক- জ্যোতি রত্ন বজরাচার্য, সভাপতি- নেপাল স্বর্ণ ও রৌপ্য ব্যবসায়ী সমিতি।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত