২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

শাহজালালে সোয়া ৩ কোটি টাকার সোনা উদ্ধার

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

তানজীন মাহমুদ (তনু)

ঢাকা গোপন তথ্যের ভিত্তিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৩ কোটি ২৯ লাখ টাকা মূল্যের স্বর্ণচালান আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সেই সঙ্গে চোরাচালানে যুক্ত থাকায় যাত্রী হাফিজ হাসানকে আটক করা হয় বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার সন্ধায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক (চ.দা.) প্রদীপ কুমার সরকার। তিনি জানান, তিনি জানান, মাসকাট থেকে ঢাকায় আসা ‘ওমান এয়ার’ এয়ারলাইন্স এর আকটি ফ্লাইটে আনুমানিক বিকাল সাড়ে ৩টার দিকে যাত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের মাধ্যমে স্বর্ণ চোরাচালানের কাজে সম্পৃক্ত থাকতে পারেন বলে গোপন সংবাদ আসে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তত্ত্বাবধানে গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্মকর্তা ও কর্মচারীরা তাৎক্ষণিকভাবে সতর্কতামূলক অবস্থান গ্রহণ করে। অতঃপর ওমান এয়ার এয়ারলাইন্সের বিমানটি ১১ নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত হবার সাথে সাথে গোপন সংবাদের তথ্যের ভিত্তিতে ফ্লাইটের ৩২এ সিটের যাত্রী হাফিজ হাসানের পাসপোর্ট এর মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশি করে তার সামনের সিট এর ব্যাক পকেটে সাদা স্কচ টেপে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়।

জব্দকৃত স্বর্ণ (যাত্রীসহ) গ্রীন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। গণনা করে ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। পরবর্তীতে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায় বলে জানানো হয়। স্বর্ণালংকার ও স্বর্ণবারসহ যাত্রী হাফিজ হাসানকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলার কার্যক্রম চলমান রয়েছে বলেও জানানো হয়।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত

পর্যটন ব্যবসা এগিয়ে নিতে নেপাল-বাংলাদেশ এলায়েন্স গঠন

কাঠমান্ডু (নেপাল) সংবাদদাতা নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ অ্যাসোসিয়েশন (এনবিএফএ) গতকাল সকালে...