২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে মিসর সরকার

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

মিসরের বিশ্বখ্যাত আল-আজহার আল-শরিফ অধিভুক্ত প্রতিষ্ঠানে স্নাতক ও স্নাতকত্তোর পর্যায়ে বৃত্তি দিচ্ছে মিসর সরকার। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এবার বাংলাদেশ থেকে ১২ জন শিক্ষার্থী এ সুযোগ পাবেন। বৃত্তিপ্রাপ্তির ক্ষেত্রে প্রাথমিকভাবে আরবি ভাষায় দক্ষ শিক্ষার্থীদের প্রাধান্য দেওয়া হবে। আগ্রহীদের যথাযথ নিয়ম মেনে আবেদন করতে বলা হয়।

গত ২৬ জুলাই এক বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ জুলাই থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে, যা আগামী ৯ আগস্ট পর্যন্ত চলবে। আগ্রহীদের মিসর শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত লিংক http://admission.study-in-egypt.gov.eg নিবন্ধন সম্পন্ন করতে হবে। অতঃপর শিক্ষা মন্ত্রণালয়ের অনলাইন লিংকে http://202.72.235.210/scholarship.alazhar প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্রের স্ক্যান কপি জমা দিতে হবে।

আবেদনকারীর বয়স কমপক্ষে সব কাগজপত্র ইংরেজি ভাষায় থাকতে হবে। এরপর পূরণকৃত ফরমের কপি, শিক্ষা সনদ ও নম্বরপত্র, পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, পুলিশ ক্লিয়ারেন্স, আরবি ভাষার দক্ষতা সনদসহ সংশ্লিষ্ট সব কাগজপত্রের সত্যায়িত হার্ড কপি জমা দিতে হবে।

এসব কাগজপত্র সচিবালয়ের ২ নম্বর গেটসংলগ্ন অভ্যর্থনা কক্ষের নির্ধারিত বক্সে জমা দিতে হবে। প্রয়োজনীয় কাগজগুলো জমা না দেওয়া হলে সেই আবেদন বিবেচ্য হবে না।

আগামী ৯ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা ৩০ মিনিটের মধ্যে তা জমা দেওয়া যাবে। আর খামের ওপর অবশ্যই প্রেরক ও প্রাপকের ঠিকানা (উপসচিব, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা, কক্ষ নং : ১৭০৬, ভবন নং : ০৬, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকা), আইডি বা ট্রাকিং নম্বর ও প্রগ্রামের নাম লিখতে হবে।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত

পর্যটন ব্যবসা এগিয়ে নিতে নেপাল-বাংলাদেশ এলায়েন্স গঠন

কাঠমান্ডু (নেপাল) সংবাদদাতা নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ অ্যাসোসিয়েশন (এনবিএফএ) গতকাল সকালে...