২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৬১ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৬১ জনকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। গতকাল শুক্রবার রাত ১১টায় বেরানাং-এর তাসিক কেসুমা শহরে বাইদুরি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা বাংলাদেশ, মায়ানমার, নেপাল, ইন্দোনেশিয়া, পাকিস্তান, শ্রীলংকা, ভারত, কম্বোডিয়া, সিয়েরা লিয়ন এবং কামেরুনের নাগরিক। তাদের বয়স ৩০ থেকে ৫৫ বছরের মধ্যে। তবে এদের মধ্যে কতজন বাংলাদেশি তা নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

আটককৃতদের বিরুদ্ধে অভিযোগ হলো- কোনো পরিচয়পত্র না থাকা, অতিরিক্ত সময় অবস্থান করা এবং ইমিগ্রেশন আইন লঙ্ঘন করা। পরবর্তী তদন্ত ও ব্যবস্থা গ্রহণের জন্য তাদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

অভিযান চলাকালে বেশ কয়েকজন বিদেশি পালানোর চেষ্টা করে। অভিযান যেখানে হয়েছে সেই এলাকাটি একটি অ্যাপার্টমেন্টটাইপ এলাকা। যেখানে প্রায় ৮০ শতাংশ বিদেশি নাগরিক বাস করেন।

মালয়েশিয়া ইমিগ্রেশনের বিভিন্ন পদমর্যাদার ৪৫৫ জন কর্মকর্তা এই অভিযানে অংশগ্রহণ করেন। তাদের সহায়তা করেন জেনারেল মুভমেন্ট ফোর্সের ৬০ জন কর্মকর্তা, জাতীয় নিবন্ধন বিভাগের ১২ জন কর্মকর্তা এবং মালয়েশিয়ার সিভিল ডিফেন্স ফোর্সের পাঁচজন সদস্য।

অভিযানের সময় উপস্থিত ছিলেন- ইমিগ্রেশন মহাপরিচালক (অপারেশন) তুয়ান জাফ্রি বিন এমবক তাহা; ইমিগ্রেশন উপ-পরিচালক (নিয়ন্ত্রণ) দাতু কেন আনাক লেবেন; প্রয়োগ বিভাগের পরিচালক তুয়ান মোহাম্মদ জাসমি বিন মোহাম্মদ জুয়াহির; সেল্যাঙ্গর রাজ্য ইমিগ্রেশন পরিচালক তুয়ান খায়রুল আমিনুস বিন কামারুদ্দিন; এবং কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন রাজ্য পরিচালক তুয়ান ওয়ান মোহাম্মদ সৌপি বিন ওয়ান ইউসুফ।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত