২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

ইবিতে শিক্ষার্থীকে র‍্যাগিং, রেজিস্ট্রারকে অভিযোগ

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের এক নবীন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগ করে রেজিস্ট্রারের কাছে মেইল করেছেন ওই শিক্ষার্থীর বাবা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শওকত নামের এক ব্যক্তি শিক্ষার্থীর বাবার পরিচয়ে মেইল করেছেন। মেইলে তিনি তার ছেলেকে র‍্যাগ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন। পরে আমি বিষয়টি দেখার জন্য প্রক্টর অফিসে পাঠিয়েছি।

মেইলে তিনি উল্লেখ করেছেন- গত সপ্তাহে তার ছেলে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছে। তার ছেলে সহ আরও ৭/৮ জন ছাত্র অন্য কয়েকজন ছাত্র দ্বারা নির্যাতিত হয়। তারা নবীন শিক্ষার্থীদের শৃঙ্খলা শেখানোর জন্য ডেকে নিয়ে ক্রিকেট মাঠে পানি বহন করানো, বাবা-মাকে নিয়ে গালিগালাজ ও মোবাইল ফোন তল্লাশি সহ বিভিন্নভাবে হয়রানি করে। এতে তার ছেলে ভয় পেয়ে রাতে ঘুমাতে পারেনি। এখন তিনি তার ছেলেকে এখানে পড়াবেন কিনা এ বিষয়ে রেজিস্ট্রারের সাহায্য কামনা করেন।

শিক্ষার্থীর বাবা শওকত বলেন, এধরনের ঘটনা আমার ছেলের সাথে ঘটায় আমি হতবাক হয়েছি। ঘটনার পর থেকে ছেলের সাথে আমরাও আতঙ্কিত। ছেলের নিরাপত্তার কথা ভেবে এখনই তার পরিচয় বা অভিযুক্তদের সম্পর্কে কিছু বলতে চাচ্ছি না। দু’একদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে এসে কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

বিজ্ঞাপন

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিমুল রায় বলেন, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, মেইলে সুস্পষ্টভাবে ভুক্তভোগী ও অভিযুক্তদের পরিচয় উল্লেখ করা হয়নি। আমরা মেইলে উল্লিখিত নাম্বারে যোগাযোগ করে পুরোপুরি তথ্য দিতে বলেছি। সুনির্দিষ্ট তথ্য পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত