১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

কাউন্সিলরের উদ্যোগে যানজট নিরসন: প্রাণ ফিরে পেল ৫০ নং ওয়ার্ড

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

ষ্টাফ রিপোর্টারঃ রাজধানী ঢাকার সবচেয়ে বড় সমস্যাই হলো যানজট। এই যানজট নিরসনে সরকারের পাশাপাশি মহান উদ্যোগে অংশগ্রহণ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫০ নং ওয়ার্ডের কাউন্সিলর ডিএম শামীম। রাজধানীর উত্তরাসহ আজমপুর রেলগেইট এলাকায় সৃষ্ট যানজট এখন অনেকটাই সুশৃংখল ও যানজটমুক্ত।

সরেজমিনে দেখা যায়, আজমপুর রেলগেইট এলাকায় যানজট নিত্যনৈমিত্তিক বিষয়। এখানে সবসময়ই যানজট লেগেই থাকতো। কিন্তু এখন বাস্তবতা ভিন্ন। সারিবদ্ধভাবে চলছে সকল গাড়ি। বিশেষ করে অটোরিকশা। ফুটপাত জুড়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে অটোরিকশা। একটার পর একটা অটোরিকশা নিয়ম মেনে চলাচল করছে। আগে সেখানে রেলগেইট পার হতে ঘন্টার উপরে সময় লাগতো। কিন্তু এখন নিয়ম, শৃঙ্খলার মধ্যে সকল গাড়ি পার হচ্ছে।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম থেকে আসা অটোরিকশা চালক শাহীন আলম (৩৬) এই বলেন- আমি দীর্ঘদিন এই এলাকায় অটোরিকশা চালাই। কিন্তু যানজটের কারণে আমাদের ঠিকমতো ভাড়া তুলতে পারিনি। কিন্তু এখন আর সেই যানজট নেই। আমরা নিয়ম মেনেই চলাচল করছি।

তিনি আরো বলেন- আমরা ৫০নং ওয়ার্ড কাউন্সিলর ডিএম শামীম কাছে কৃতজ্ঞ। তিনি নিজ উদ্যোগে লোক নিয়োগ করেছেন। এমন মহান উদ্যোগকে স্বাগত জানাই।

আজমপুর রেলগেইট পার হওয়া মোটরসাইকেল আরোহী মোঃ সাকিল আহম্মেদ জানান- আগে এই রেলগেইট পার হতে আমাদের অনেক সময় লাগতো। এখন সহজেই যানজটমুক্ত পার হলাম। কারণ, এখানে কাউন্সিলরের নিযুক্ত চারজন লোক কাজ করছে। বিষয়টি সত্যি খুব ভালো লেগেছে।

আজমপুর কাঁচাবাজার এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী (৪৫) জানান- এতদিনে যানজটমুক্ত রাস্তা পেলাম। কাউন্সিলর ডিএম শামীমের এই অবদান ভুলার মতো নয়। তিনি ইতিপূর্বেও অনেক জনকল্যাণমুখী কাজ করেছেন। এবার শহরকে যানজটমুক্ত করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ৫০নং ওয়ার্ড কাউন্সিলর ডিএম শামীম জানান, আমি জনগনের সেবক। আমার ব্যক্তিগত উদ্যোগ ও খরচে চারজন লাইনম্যান নিয়োগ করেছি। তারা এই যানজটপূর্ণ এলাকাটাকে যানজটমুক্ত ও নিরাপদ করতে পেরেছে, এটাই আমার প্রাপ্তি। এই এলাকার মানুষের পাশে ছিলাম, আছি এবং থাকবো। আমি শুধু সকলের দোয়া ও ভালবাসা কামনা করছি।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত