২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের পিঠা উৎসব অনুষ্ঠিত  

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:

পৌষ মানেই তো পিঠা উৎসব। পৌষ আসলেই পিঠার মুহুমুহু ঘ্রান গ্রাম থেকে শহরের আনাচে কানাচেও বেশ চোখে পড়ে। এ সংস্কৃতির ছোঁয়া এখন ঘরের প্রাচীর ভেদ করে বিভিন্ন লোকালয়ে দেখা যায়। এমনকি বিভিন্ন অফিসেও উৎসবমুখরে চলে এ আয়োজন। শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে দৈনিক নওরোজ কার্যালয়ে চলে এ আয়োজন।

বিজ্ঞাপন

পিঠা উৎসবের মূল আকর্ষণই ছিল সংগঠনের দুই নেতাকে সংবর্ধিত করা। একজন বিজেএফ এর সিনিয়র সহ-সভাপতি মফিজুর রহমান খান বাবু। যিনি ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আরেকজন বিজেএফ এর সহ-সভাপতি আল মামুন, সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে সংগঠনের মর্যাদাকে অক্ষুণ্ণ রেখেছেন। দুজনই দ্বিতীয় বারের মতো সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। উৎসবমুখর পিঠা উৎসবে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম (বিজেএফ) সংগঠনের দুই নেতাকে ক্রেস্ট প্রদান করে সংবর্ধিত করেন।

সংগঠনের সভাপতি সাহিদুল ইসলাম সাহিদ আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক নাসরীন গীতি। আর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও ডিএসইসির কল্যাণ সম্পাদক জাফরুল আলম।

বক্তারা সংগঠনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সেই সাথে বেশ কিছু নতুন পরিকল্পনার উদ্যােগ এবং সেটা বাস্তবায়নের পদক্ষেপও নেন।

পিঠা উৎসবের টেবিলে ভাপা, চিতই, পোয়া, পুলিসহ থরে থরে সাজানো হরেক নামের হরেক স্বাদের পিঠায় পরিপূর্ণ ছিল। এ সময় বিজেএফ এর সদস্য, তাদের পরিবার ও সাংবাদিক নেতাদের উপস্থিতিতে পিঠা উৎসব যেন মিলনমেলায় পরিণত হয়েছিল।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদ সদস্য ও সংগঠনের সদস্য শাহনাজ পলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক শরিফুল হক পাভেল, ক্রীড়া সম্পাদক ও নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম রিপন, দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও সদস্য শামছুল হুদা, সারেঙ সম্পাদক রহমান মল্লিক, ওহিদুজ্জামান মাবুল, মোস্তাফিজুর রহমান মোস্তাক, ডিএসইসির নির্বাহী সদস্য মনসুর আহমেদ ও সাবেক নির্বাহী সদস্য সাফায়েত হোসেন, গোলাম নবী, সালমা আফরোজ, গাজীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তাকিম খান, রুবেল মিয়া, হেদায়াত উল্লাহ মানিক প্রমুখ।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত