২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

পল্লবী থেকে হারাানো মোবাইল চার বছর পর নেত্রকোনা থেকে উদ্ধার করল ডিবি

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

তানজীন মাহমুদ (তনু)

রাজধানীর পল্লবী থানার অরজিনাল ১০ নম্বর বাস স্ট্যান্ড এলাকা থেকে বাসে ওঠার সময়ে মোবাইল হারান রোকনুজ্জামান নিবির নামের এক তরুণ। এরপর হারানো মোবাইলের কথা জানিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ঘটনাটি ২০১৯ সালে। এরপর নানাভাবে চেষ্টা করেও আর মোবাইলটি ফেরত পান নি নিবির।

বিজ্ঞাপন

কিন্তু চলতি বছরের কিছুদিন আগে নিজের জিডির কপি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গোয়েন্দা-উত্তরা বিভাগে জমা দিয়ে আবেদন করলে ৪ (চার) বছর পর হারানো মোবাইল ফিরে পেলেন এই তরুণ। চার বছর পর মোবাইল ফিরে পেয়ে আপ্লুত তিনি। সোমবার (২২ জানুয়ারি ) বিকালে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিসি) আরিফুল ইসলাম ও একই বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ইমরান হোসেন মোল্লা উদ্ধার হওয়া মোবাইল নিবিরের কাছে বুঝিয়ে দেন।

জিডির সূত্র ধরে নেত্রকোনা থানার আটপাড়া থানা থেকে মোবাইল উদ্ধারের বিষয়ে এসি মো: ইমরান হোসেন মোল্লা বলেন, ভুক্তভোগীর জিডিমূলে আবেদনের প্রেক্ষিতে তথ্য-প্রযুক্তির সহায়তায় নেত্রকোনা জেলার আটপাড়া থানা এলাকা থেকে উদ্ধার করা হয়। মোবাইলটি উদ্ধারের ক্ষেত্রে বেশ বেগ পেতে হয়। একেক সময় একেক এলাকায় লোকেশন দেখাচ্ছিলো। সর্বশেষ আটপাড়া থানা পুলিশের সহযোগিতায় মোবাইলটি উদ্ধার করা হয়। ডিবি পুলিশের অনুরোধের প্রেক্ষিতে মোবাইল উদ্ধারের বিষয়ে জানতে চাইলে আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাওহীদুর রহমান বলেন, ডিএমপির ডিবি-উত্তরা বিভাগের এসি মো: ইমরান হোসেন মোল্লার রিকুইজিশনের প্রেক্ষিতে আটপাড়া থানা এলাকার এক তরুণের কাছ থেকে মোবাইলটি উদ্ধার করা হয়। ঢাকা থেকে চুরি যাওয়া মোবাইলটি গাজীপুর থেকে কিনেছিলেন ওই তরুণ।

তিনি তখন গাজীপুর এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। তারই এক সহকর্মীর কাছ থেকে মোবাইলটি কিনেছেন। মোবাইল চুরির সঙ্গে তার সম্পৃক্ততা পাওয়া যায় নি। তবে মোবাইল টি তিনি ফিরিয়ে দিয়েছেন। আটপাড়া থানার এএসআই মোকাম্মেল মোবাইল উদ্ধারের সাথে সম্পৃক্ত ছিলেন। এরপর সুন্দরবন ক্যুরিয়ার সার্ভিসের মাধ্যমে মোবাইলটি প্রাথমিকভাবে গোয়েন্দা-উত্তরা বিভাগের এসি ইমরানের কাছে পাঠানো হয়। এ দিকে চার বছর পর হারানো মোবাইল ফোন ফিরে পেয়ে আপ্লুত নিবির বলেন, চার বছর আগে অনেক কষ্টে মোবাইলটি কিনেছিলাম।

কয়েক মাস ব্যবহার করার পর মোবাইলটা পকেট থেকে চুরি হয়ে যায়। এটা ফেরত পাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছিলাম। হঠাৎ ডিবি থেকে জানালো যে আমার মোবাইলটি উদ্ধার হয়েছে। ফিরে পেয়ে ভালো লাগছে। গোয়েন্দা পুলিশের কর্মকর্তা মো. ইমরান হোসেন মোল্লাকে আন্তরিক ধন্যবাদ।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত