২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

সাফজয়ীদের সংবর্ধনা দিলো সম্মিলিত সাংস্কৃতিক জোট

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সংবর্ধনায় নাচে, গানে ও ফুলেল শুভেচ্ছায় ২৩ নারী ফুটবলারকে বরণ করে নেয় শিল্পীরা। লাল গালিচায় হেঁটে হেঁটে ফুটবলাররা অনুষ্ঠানে আসা মাত্র অপুর্ব
এক মিলনমেলার সৃষ্টি হয় গোটা শহীদ মিনারে। এরপর ২৩ নারী ফুটবলারকে উত্তরীয় ও ফুলের মালা পরিয়ে দেন শিল্প সংস্কৃতি অঙ্গনের ২১ নারী ২ জন ট্রান্সজেন্ডার। এরপর চ্যাম্পিয়ন সাবিনারা শহীদদের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহর সঞ্চালনায় ও সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূূর, অধ্যাপক ড. মো. সামাদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মামুনুর রশীদ, ঝুনা চৌধুরী, লাকী ইনাম, সারা যাকেরসহ দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিরা।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে নারী ফুটবল দলকে বরণ করে নেন বিভিন্ন পর্যায়ের সাংস্কৃতিক কর্মীরা। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় গান, নাচ ও আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। ফুটবলার এবং কোচসহ নারী ফুটবল দলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। সংবর্ধনা অনুষ্ঠানে আইএফসি ব্যাংকের পক্ষ থেকে ১০ লাখ টাকার একটি চেক উপহার দেয়া হয় সাবিনাদের। এ সময় অধিনায়ক সাবিনা খাতুনসহ নারী ফুটবল টিমের সকল সদস্য, কোচ ও ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা পেয়ে অধিনায়ক সাবিনা খাতুন বলেন, দেশে আসার পর থেকেই মনে হচ্ছে মানুষের মুখে হাসি ফুটাতে পেরেছি। যেভাবে মানুষ আমাদের বরণ করে নিলো নিঃসন্দেহে এটা নারী ফুটবল দলের জন্য বিশেষ দিন। নারী ফুটবল দেশের একটা সুন্দর জায়গায় অবস্থান করছে আপনাদের মনের ভেতরে। আমরা সবসময় চেষ্টা করব আপনাদের এই হাসি ধরে রাখার জন্য। আমরাও আপনাদের দোয়াপ্রার্থী, আপনাদের দোয়া পেলে বাংলাদেশ নারী ফুটবল দল আরও এগিয়ে যাবে। আপনাদের আরও বেশি ট্রফি উপহার দিতে পারব। সম্মিলিত সাংস্কৃতিক জোটের এ সংবর্ধনা আমাদের জন্য বিশেষ উপহার হয়ে থাকবে। আপনাদের ভালোবাসার প্রতি আমরা কৃতজ্ঞ।

বিজ্ঞাপন

নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট আজ আমাদের মেয়েদেরকে যেভাবে সম্মানিত করেছে আশা করছি আমাদের মেয়েরা এটি ভালোভাবে মনে রাখবে। আমি আশা করছি বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাদের কর্মকাণ্ড অব্যাহত রাখবে। আগামী কয়েক বছরের মধ্যে মেয়েরা আরও বড় সফলতা অর্জন করবে।

সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, এই মেয়েরা যখন সারাদেশের মানুষের অন্তরের মধ্যে জায়গা করে নেয় তখন আমরা নীরব থাকতে পারি না। আমরা নারীদের এই বিজয়কে শুধুমাত্র ফুটবলের একটি বিজয় মনে করি না। এটাকে মনে করি নারী অধিকারের বিরুদ্ধে, সমাজকে পিছিয়ে নেয়ার চক্রান্তের বিরুদ্ধে, যারা নারীদেরকে অন্তঃপুরে আবদ্ধ করে রাখতে চায় তাদের বিরুদ্ধে আমাদের নারীদের সংগ্রামী বিজয় বলে মনে করে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত