২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশিসহ ৫০১ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশিসহ ৫০১ অভিবাসী আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। ১৪ অক্টোবর শুক্রবার রাতে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম সেকশন ২২-এর একটি শিপিং কোম্পানীর গুদামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বিজ্ঞাপন

স্থানীয় জনসাধারণের তথ্যের ভিত্তিতে এসব অবৈধ অভিবাসীর কার্যকলাপ ও গতিবিধি দীর্ঘদিন পর্যবেক্ষণের পর অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে বলে সেলাঙ্গর রাজ্যের অভিবাসন বিভাগের উপ-পরিচালক তরমিজি তালিব আলি জানিয়েছেন এবং তার নেতৃত্বে এই অভিযানে যোগ দেন সেলাঙ্গর রিইনফোর্সমেন্টের ৭৮ জন কর্মকর্তা ও জাতীয় নিবন্ধন বিভাগের (জেপিএন) ৪ জন কর্মকর্তা।

১৫ অক্টোবর শনিবার দেশটির সিনার হারিয়ান-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আটকৃতদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। অনেকের কাছে বৈধ কোনো ভ্রমণ নথি ছিল না। তারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল। তাদের বেশিরভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

আটক বিদেশিদের মধ্যে রয়েছে ভারতের ৩১৮, নেপাল ১৬, বাংলাদেশ ১৫, ইন্দোনেশিয়া ৬২, শ্রীলঙ্কা ৭৯ ও মিয়ানমারের ১১ নাগরিক। আটকৃতদের বয়স ১৫ থেকে ৫২ বছরের মধ্যে।

তরমিজি বলেছেন এর আগে কখনও এই গুদামে অভিযান চালানো হয়নি। এ অভিযানে ১১৩ জন স্থানীয় নাগরিক সহ মোট ৬১৪ জনের কাগজ পত্র পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে যাদের কোনো বৈধ কাগজ পত্র নেই, “অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ অনুযায়ী এমন ৫০১ বিদেশীকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

“এ ছাড়া বৈধ নথি ছাড়া শ্রমিকদের কাজ করার অনুমতি দেওয়ায় মালিকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত