১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ সোমবার

সিত্রাং : পুলিশের কন্ট্রোল রুম স্থাপন, সতর্ক থাকার নির্দেশ

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় সতর্ক থাকার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য পুলিশ সদর দপ্তরে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, বিশেষায়িত নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ এবং উপকূলবর্তী জেলার পুলিশ সুপারদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশ দেন আইজিপি। তিনি স্থানীয় প্রশাসন এবং অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকার জনগণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইজিপি বলেন, দুর্যোগকালে আশ্রয়কেন্দ্র, গুরুত্বপূর্ণ অফিস ও স্থাপনার প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে উদ্ধারকারী দল, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ, ত্রাণ সামগ্রী ইত্যাদি দ্রুত গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিজ্ঞাপন

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, ঘূর্ণিঝড়ের কবল থেকে নিজেদের জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম রক্ষা করতে হবে। পাশাপাশি জনগণের জানমাল রক্ষাসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সভায় পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে অতিরিক্ত আইজিপি মো.কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মো. মাজহারুল ইসলাম এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান জানান, ঘূর্ণিঝড়ের আভাস পেয়ে পুলিশের উদ্যোগে এরইমধ্যে উপকূলবর্তী এলাকার জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে এবং অন্যান্যদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়ে মাইকিং অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড় সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য পুলিশ সদর দপ্তরে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত