৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

জনগণ অসহযোগ আন্দোলনে কোনোদিনই সাড়া দেয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

বিএনপির অসহযোগ আন্দোলনের ডাকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ দেশের জনগণ এ ধরনের ডাকে (অসহযোগ আন্দোলন) কোনোদিনই সাড়া দেয়নি।

বুধবার সচিবালয়ে নিজ দফতরের সাংবাদিকদের সঙ্গে আলাপে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারাদেশে যখন ভোটের আমেজ চলে এসেছে, তখন তারা অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছে। আমার প্রশ্ন আপনাদের কাছে, যারা অসহযোগ আন্দোলন করছেন, তাদের বাসা থেকে যদি বিদ্যুৎ চলে যায়, পানি বন্ধ হয়ে যায়- উনারাই চাচ্ছেন বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে, পানি বন্ধ হয়ে যাবে, সরকার অচল হয়ে যাবে। তাহলে কী হবে? তারা কি সেটি বুঝতে পারছেন?

তিনি বলেন, গ্যাস বিল না দিলে, বিদ্যুৎ বিল না দিলে, পানির বিল না দিলে- ওয়াসা এবং বিদ্যুৎ বিভাগ যা অন্য গ্রাহকের ক্ষেত্রে করে, তাদের (বিএনপির নেতাকর্মী) জন্যও সেগুলো করবে। সেটি তাদের চিন্তার মধ্যে নিয়ে আসা উচিত।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, এ দেশের জনগণ তাদের চেনে। জনগণ এসব ডাকে কোনোদিনই সাড়া দেয়নি। আমার মনে হয় আমাদের জনগণ নির্বাচনটি সঠিকভাবেই করবেন। তারা সময়মতো ভোট দেবেন। একটা সুন্দর ও সুষ্ঠু নির্বাচন আমাদের উপহার দিতে পারবে কমিশন।

যদি রাজনৈতিক দলগুলো ঐকমত্যে পৌঁছাতে পারে সেক্ষেত্রে সম্ভব কি না, জানতে চাইলে তিনি বলেন, যদি রাজনৈতিক দলগুলো একমত হয়, তখন তারা কীভাবে একমত হলো, সংবিধানের মধ্য থেকে সেটা সম্ভব কি না, তারা যদি আমাদের বোঝাতে সক্ষম হয়, তখন দেখা যাবে।

বিজ্ঞাপন

সাধারণ ভোটারদের কোনো আতঙ্ক আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি যা দেখেছি জীবনযাত্রা অত্যন্ত স্বাভাবিক। আইনশৃঙ্খলার কোনো সমস্যা নেই। ভোটারদের মধ্যে বেশ ভালো উৎসব-উদ্দীপনা দেখেছি। যারা প্রার্থী, তারাও বেশ মিছিল মিটিং করছেন আনন্দের সঙ্গে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, কোথাও কোনো থ্রেট নেই।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত