২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ সোমবার

যথাযোগ্য মর্যাদায় বেবিচক’র জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উদযাপন করে। দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধ-নর্মিত রাখা হয়। সকাল ৬:০০ টায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ- এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান ( Air Vice Marshal M Mafidur Rahman)-এর নেতৃত্বে বেবিচকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মন্ত্রণালয়ের প্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীগণের উপস্থিতিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মুখে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিকাল ৩:০০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা এবং বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে “স্মৃতিতে বঙ্গবন্ধু এবং বেবিচক-এর উন্নয়ন” ও “১৫ই আগস্ট: ইতিহাসের অন্ধকারতম অধ্যায়” শীর্ষক প্রবদ্ধ পাঠ করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও তাঁর উল্লেখযোগ্য অবদানসমূহের উপর আলোচনা করা হয়। স্বাধীনতা লাভের পর বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে মাত্র সাড়ে তিন বছরে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমের উপর আলোকপাত করা হয়। তাঁরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অবদান ও উন্নয়ন কার্যক্রমের বিষয়ে আলোচনা করা হয়। তাঁরই হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়নের দ্বার প্রান্তে। আলোচনা শেষে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। দিবসটি উপলক্ষে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও রাজনৈতিক জীবন বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ সম্পর্কিত বই অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা পুরস্কার হিসাবে প্রদান করা হয়।

বিজ্ঞাপন

আলোচনা অনুষ্ঠানে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেই তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-এর ৩য় টার্মিনাল ভবন নির্মাণ কাজ পূর্ণোদ্দমে এগিয়ে চলেছে। এছাড়া কক্সবাজার, সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের সকল বিমানবন্দরে উন্নয়ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এ সকল উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাংলাদেশকে “আঞ্চলিক এভিয়েশন হাব”-এ পরিণত করা আজ বাস্তবায়নের পথে। মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই এ সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন সম্ভব হচ্ছে। চেয়ারম্যান মহোদয় বেবিচকের উন্নয়ন কর্মকান্ড সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নের লক্ষ্যে সকল পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীগণের সক্রিয় অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের জন্য সকলকে শেখ মুজিবের আদর্শ ধারণ করে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানটি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অফিসিয়াল ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়। বেবিচকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থী ও অভিভাবকগণ ফেসবুক পেজে অনুষ্ঠানটি সরাসরি দেখতে পান।

বাদ আসর বেবিচক এর সিভিল এভিয়েশন একাডেমি জামে মসজিদে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। উক্ত মোনাজাতে বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্য ও অন্যান্য সকল শহিদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং তাঁর পরিবার পরিজনসহ দেশবাসীর জন্য মঙ্গল কামনা করা হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে দেশের সকল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক এবং কর্তৃপক্ষের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই কর্মসূচী পালন করা হয়েছে।

দিবসের কর্মসূচী আয়োজনের সময় সিএএবি‘র চেয়ারম্যান মহোদয়সহ কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, মন্ত্রণালয়ের প্রতিনিধি ও সকল পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত