২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ সোমবার

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দেশসেরা শিক্ষকদের সংবর্ধনা

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

প্রতিবছর শিক্ষা সপ্তাহে দেশসেরা শিক্ষকদের বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। করোনা মহামারির দরুন গত দুই বছর এই কার্যক্রম না হলেও গত ৫ ও ৬ জুনের আয়োজনে ২০২২ সালের সেরা শিক্ষকদের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে মন্ত্রণালয়। বিভিন্ন মানদন্ডের ও গুণের ভিত্তিতে কয়েকটি ধাপের প্রতিযোগিতায় নির্বাচিত দেশ সেরা শিক্ষকদের সম্মাননা প্রদান করার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক বিশেষ সংবর্ধনা আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ ২০শে আগস্ট, শনিবার ঢাকার আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের আমিনুল ইসলাম মিলনায়তনে এক বিশেষ আয়োজনের মাধ্যমে শ্রেষ্ঠ শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হয়।

আমন্ত্রিত দেশসেরা অধ্যক্ষ হিসেবে সংবর্ধিত হয়েছেন- মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রেজাউল করিম, এছাড়া সেরা শিক্ষক হিসেবে সংবর্ধিত হয়েছেন ঢাকার সাভার সরকারি কলেজের ড. এ. কে. এম সাইদ হাসান, বরিশালের উজিরপুর সরকারি ডবিøউবি ইউনিয়ন মডেল ইনস্টিটিউশনের মোসাম্মৎ সেলিনা আক্তার, বরিশালের সাগরদি ইসলামিয়া কামিল মাদ্রাসার রিয়াজুল করিম রিয়াজ এবং দিনাজপুরের পার্বতিপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পবন কুমার সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহবুব-উল-হক মজুমদার, কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার, একাডেমিক এফেয়ার্সের ডিন প্রফেসর ড. মোস্তফা কামাল,মানবিক অনষিদের ডীন এ এম এম হামিদুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ফখরে হোসেইন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভ‚ঁইয়া। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন,বিভাগীয় প্রধানগন, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে ডিআইইউ উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান বলেন, আমরা আনন্দিত ও গর্ববোধ করি দেশসেরা শিক্ষকদের আমাদের মাঝে সম্মানিত করতে পেরে এবং আমাদের শিক্ষার্থী ও শিক্ষকদেরও তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

নির্বাচিত দেশসেরা অধ্যক্ষ মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রেজাউল করিম বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এত চমৎকার আয়োজন আগামীদিনে শিক্ষকতা পেশায় আরো বেশী আত্ম নিবেদিত হতে আমাকে আরো বেশী অনুপ্রাণিত করবে। তিনি আমাদের শিক্ষার্থীদের জন্য আমাদের শিখন পদ্ধতিকে আরো বেশি যুগোপযুগী করে তোলার আহŸান জানান।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গত কয়েক দশক ধরে দেশের জন্য উদ্যোক্তা ও যোগ্য নেতা তৈরি করার প্রয়াসে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অবদান রাখার চেষ্টা করে আসছে। বিভিন্ন শিখণ কৌশল, সর্বোত্তম অনুশীলন এবং শিক্ষার্থীদের সাথে ছাত্রবান্ধব পরিবেশে সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে বর্তমানে মানসম্মত শিক্ষা প্রদানের বিকল্প নেই। এই জন্য এই প্রতিষ্ঠান অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষার সাথে যুক্ত ব্যক্তিদের সাথে সম্পর্ক বজায় রাখার চেষ্টা করে আসছে।

ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দেশ সেরা শিক্ষকদের সম্মাননা প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত পাঁচ শিক্ষকদের সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহবুব-উল-হক মজুমদার, কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদারসহ অতিথিবৃন্দ।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত