২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ সোমবার

“কুষ্টিয়া হেপাটাইটিস দিবস ২০২২” এর শুভ উদ্বোধন

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে এক ঝাকঝমক অনুষ্ঠানের মধ্য দিয়ে “কুষ্টিয়া হেপাটাইটিস দিবস ২০২২” এর শুভ উদ্বোধন করা হয়। আজ বুধবার সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানের উদ্বোধন হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিআরবি গ্রুপের সম্মানীত পরিচালক জনাব মফিজুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার কৃতি সন্তান বাংলাদেশের প্রখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোফাজ্জল হোসেন (লে. কর্নেল অব)। অনুষ্ঠানে কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন হেপাটোবিলিয়ারি ও পেনক্রিয়াটিক সার্জারির প্রতিকৃত ও দেশের প্রথম লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী।

বিজ্ঞাপন

ভাইরাল হেপাটাইটিস একটি নীরব ঘাতক ব্যাধি, বিশ্বে প্রতি ৩০ সেকেন্ডে একজন এই রোগে মৃত্যুবরণ করে। হেপাটাইটিস সচেতনতায় ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এর উদ্যেগে এবং বিআরবি গ্রুপের সার্বিক সহযোগিতায় কুষ্টিয়া জেলায় বিনামূল্যে সরকারি শিশু পরিবার (বালক, বালিকা), সরকারি প্রতিবন্ধী (মহিলা), দৃষ্টি প্রতিবন্ধী স্কুল, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (বালক/বালিকা), কিয়াম সিরাতুন্নেসা মেমোরিয়াল ট্রাস্ট, হাসিব ড্রিম স্কুল এন্ড কলেজ এবং কুষ্টিয়া জেলার সাধারণ মানুষদের হেপাটাইটিস স্ক্রিনিং, ভ্যাকসিন ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এবং বিআরবি হাসপাতালকে এ ধরনের জনকল্যাণমূলক সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন বক্তারা।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত