৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ❑ মঙ্গলবার

মুশফিকের অভাব পূরণ করা সহজ নয়

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

এবারের এশিয়া কাপে বাংলাদেশ দল বিদায় নিয়েছে শুরুতেই। সংযুক্ত আরব আমিরাত থেকে ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেই টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বলেছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। নিজের ফেসবুক পোস্টে তিনি অবসরের ঘোষণা দিয়ে জানান, টেস্ট-ওয়ানডেতে আরো মনোযোগ বাড়াতে এমন সিদ্ধান্ত তার।

মুশফিক দলে না থাকায় তার জায়গায় কে থাকবেন দলে? তার অভাবটা কে পূরণ করবেন-এমন প্রশ্ন এসেছে সামনে। জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমনও মানছেন মুশফিকের অভাব এই মুহুর্তেই যে পূরণ করা সহজ হবে না।

বিজ্ঞাপন

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ শনিবার গণমাধ্যমের কাছে হাবিবুল বাশার সুমন বলেন, ‘মুশফিকের গ্যাপটা বলেন বা অভাব সেটা পূরণ করা মোটেও সহজ হবে না। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে সে সরে গিয়েছে। অবশ্য সোহান ফিরে আসলে হয়তো জায়গাটা পরিপূর্ণ হবে।’

এশিয়া কাপে বাংলাদেশ দল এবার পূর্ণ শক্তি নিয়ে দুবাই যেতে পারেনি। দলের গুরুত্বপূর্ন কয়েকজন ক্রিকেটার ছিলেন ইনজুরিতে। অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ইনজুরি কাটিয়ে ক্রিকেটাররা ফিরলে দল আরো শক্তিশালী হবে বলে আশা হাবিবুল বাশার সুমনের। তিনি বলছিলেন, ‘লিটন এই মুহুর্তে ভালো আছে। তাকে দেখে মনে হয় বেশ ভালো অবস্থায় আছে। ইয়াসির রাব্বি ফিটনেস পরীক্ষা দিয়েছে, সেখানে একটু কম স্কোর হলেও ভালো করেছে সে। এছাড়া হাসান মাহমুদ ফিট থাকলে দল আরো শক্তিশালী হবে, সাথে সোহান আছে।’

১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের ক্লাস। তিন দিনের ক্যাম্পে, সেখানে ৩০ জনের মত ক্রিকেটারকে নিয়ে অনুশীলন করাবেন তিনি।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত