১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ রবিবার

১২ সেপ্টেম্বর উন্মোচন আইফোন ১৫, কত হবে দাম?

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

অ্যাপল ভক্তদের বহু প্রতিক্ষীত আইফোন ১৫ উন্মোচন করা হবে আগামী ১২ সেপ্টেম্বর। অ্যাপেল কর্তৃপক্ষ জানিয়েছে, আইফোন ১৫ সিরিজের পাশাপাশি লঞ্চ করা হবে অ্যাপেল ওয়াচ ৯ সিরিজ ও অ্যাপেল ওয়াচ আলট্রা ২। এ ছাড়া আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০ লঞ্চেরও কথা রয়েছে।

বিশ্লেষকেরা বলছেন, ডিভাইসের আপডেট ও নতুন নতুন ফিচারের মাধ্যমে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করবে অ্যাপল। অনুষ্ঠানে অ্যাপলের স্মার্টওয়াচ, অ্যাপল টিভি ও মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস’র নতুন আপডেটও প্রকাশ করা হতে পারে। অ্যাপেল টিভি অ্যাপের পাশাপাশি এই ইভেন্টের লাইভ স্ট্রিম চলবে অ্যাপল ডট কমে।

বিজ্ঞাপন

আইফোন ১৫ লঞ্চের খবরের পর সবার আগ্রহ, কেমন হতে পারে দাম। অ্যাপল কর্তৃপক্ষ এখন নিশ্চিত দাম না জানালেও বাজার বিশ্লেষকদের ধারণা আগের তুলনায় খুব বেশি ব্যবধান হবে না। ডেইলি মেইল জানায়, যুক্তরাষ্ট্রের বাজারে আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের দাম হতে পারে ১ হাজার ২৯৯ ডলার, আইফোন ১৫ প্রো মডেল ৯৯৯ ডলার আর আইফোন ১৫ মডেলের দাম হতে পারে ৭৯৯ ডলার।

আইফোন ১৫ প্রো ম্যাক্সের ধারণক্ষমতা হতে পারে সর্বোচ্চ ২ টেরাবাইট। উন্নত ও হালনাগাদ চিপযুক্ত নতুন আইফোনে ১০ গুণ অপটিক্যাল জুমের ক্যামেরাও যুক্ত হতে পারে। নতুন আইফোনের স্ক্রিন হবে ৬ দশমিক ১ ইঞ্চি। এবার যুক্ত হতে পারে নতুন তিনটি রং। তবে কি কি রং তা নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত