১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ❑ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি ❑ সোমবার

পরিচালক পিনাকি চৌধুরী মারা গেছেন

অনলাইন ডেস্ক, অধিকরণ ডট কম

অধিকরণ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিজ্ঞাপন

ভারতীয় বাংলা সিনেমার পরিচালক পিনাকি চৌধুরী মারা গেছেন। সোমবার (২৪ অক্টোবর) ভোরে কলকাতার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নির্মাতা। তার বয়স হয়েছিল ৮২ বছর। জানা যায়, গত কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন পিনাকি চৌধুরী। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। কার্ডিও রেসপিরেটরি ফেইলিওর হয়ে তার মৃত্যু হয়েছে। তা ছাড়াও ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি।

পিনাকি চৌধুরীর পরিবারের এক সদস্য ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘পিনাকি চৌধুরী মারা গেছেন। অনেকদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। আমরা হাসপাতালে ভর্তি করিয়েছিলাম। গতকাল (২৩ অক্টোবর) হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসি। বাড়িতে আনার পর মারা যান তিনি। আমাদের মানসিক অবস্থা ভালো নেই। এভাবে মানুষটাকে হারাব ভাবিনি।’

বিজ্ঞাপন

প্রযোজনার মধ্য দিয়ে শোবিজ অঙ্গনে পা রাখেন পিনাকি চৌধুরী। দুটি সিনেমা প্রযোজনার পর পরিচালনায় নাম লেখান তিনি। পরবর্তীতে বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দেন এই নির্মাতা।

১৯৯৬ সালে ‘সংঘাত’ সিনেমার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন পিনাকি। ২০০৭ সালে ‘বালিগঞ্জ কোর্ট’ নির্মাণ করে দ্বিতীয়বার এই সম্মান অর্জন করেন তিনি। পিনাকি নির্মিত সর্বশেষ সিনেমা ‘আরোহণ’। ২০১০ সালে মুক্তি পায় এটি।

বিজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন

নিউজলেটার সাবসক্রাইব

জনপ্রিয়

আপনার জন্য আরো কিছু সংবাদ
সম্পর্কিত